আমাজনের কিন্ডল

অ্যামাজনের বিভিন্ন কিন্ডলগুলি বাজারে সবচেয়ে জনপ্রিয় ইবুক পাঠক হয়েছে, কিন্তু এর অর্থ এই নয় যে তারা সবসময় প্রযুক্তি দৃষ্টিকোণ থেকে সেরা হয়েছে। বার্নস অ্যান্ড নোবেল সামনের আলো দিয়ে আমাজনকে মুষ্ট্যাঘাতে পরাজিত করেন, এবং কোবো পর্দা রেজোলিউশনে কোম্পানির একত্রিত হন। কিন্ডল Voyage যে পরিবর্তন। এটি একটি চমত্কার, পাতলা নকশা, অবিশ্বাস্যভাবে তীক্ষ্ণ প্রদর্শন এবং একটি উপযোগী অভিযোজিত ফ্রন্ট লাইট সহ, অ্যামাজন এর চমৎকার ইবুক স্টোর উল্লেখ না করে। যে বলেন, আমি এখনও নিশ্চিত না যে এটি 199.99 মূল্য ট্যাগের নিশ্চয়তা দেওয়ার জন্য যথেষ্ট, যখন আপনি আমাদের সম্পাদকদের চয়েস, কিন্ডল পেপারহাইটটি প্রায় অর্ধেক পরিমাণে নিতে পারেন।

নকশা এবং প্রদর্শন

এক নজরে, Voyage Paperwhite বা স্ট্যান্ডার্ড-ইস্যু কিন্ডল থেকে ভিন্ন যা দেখায় না, এই অর্থে যে তিনজন একই সাধারণ আকার এবং ফর্ম ফ্যাক্টর ভাগ করে। কাছাকাছি দেখুন, যদিও, এবং অনেক গুরুত্বপূর্ণ পরিবর্তন আবির্ভূত। Voyage পরিমাপ 6.4 দ্বারা 4.50 ইঞ্চি (HWD) এবং 6.3 ounces (বা 3 জি মডেলের জন্য 6.6 ounces) পরিমাপ করে, এটি পেপারহাইটের তুলনায় পাতলা এবং লাইটার (6.7 দ্বারা 4.6 দ্বারা 0.4 ইঞ্চি এবং 3G মডেলের জন্য 7.2 ounces) তৈরি করে। চারপাশে কম বেজেল রয়েছে এবং পর্দাটি প্লাস্টিক থেকে গ্লাসে পরিবর্তিত হয়েছে, যা পাঠকের সামনে অন্য মডেলগুলির মত সামান্য ডুবানোর পরিবর্তে পুরোপুরি ফ্লাশ করে।

ডিসপ্লেটি স্ক্র্যাচ-প্রতিরোধী গ্লাস ব্যবহার করে, এবং আলোকসজ্জা আলোতে মাইক্রো-ইচেইড হয়েছে, তাই আপনি কোনও আঠালো ছাড়া বাইরে পড়তে পারেন। নকশার প্যাটার্নটি কল্পিতভাবে কাচের মতো কাগজটিকে আরও বেশি মনে করে, তবে আমি মনে করি আপনি কিন্ডল পেপারভাইট বা বেস কিন্ডল ব্যবহার করে এটির আরও ভাল ধারণা পান।

এছাড়াও দেখুন: 2018 এর সেরা eReaders

Voyage এর ডিসপ্লে 300 পিক্সেল প্রতি ইঞ্চি, যা একেবারে চমত্কার দেখায়। পাঠটি অবিশ্বাস্যভাবে তীক্ষ্ণ, ফন্টের আকারের ব্যাপার না এবং ছবিটি দুর্দান্ত দেখায়, তাই কমিক্স সত্যিই পপ হয় (তবে মনে রাখবেন আপনি এখনও কালো-সাদা-সাদা ই ইঙ্ক স্ক্রিনের সাথে কাজ করছেন)। Paperwhite রেজোলিউশনে Voyage এর সাথে মিলে যায়, কিন্তু একটি অভিযোজিত ব্যাকলাইটের অভাব রয়েছে (যা আমি এক মুহুর্তে পেতে পারি)। কিন্ডল ওসিস, ইতিমধ্যে, এমনকি উজ্জ্বল পায় এবং সামগ্রিকভাবে সেরা স্ক্রিন পায়, তবে এছাড়াও Voyage এর চেয়ে আরো 100 ডলার খরচ করে।

গ্যালারি দেখুন গ্যালারি মধ্যে সব 7 ছবি দেখুন

ভয়েজ এর সামনের আলোটি অভিযোজিত, তাই আপনি যদি অটো ব্রাইটনেস সেটিংটি নির্বাচন করেন তবে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার চারপাশের আলোর উপর ভিত্তি করে সামঞ্জস্যযুক্ত হবে। আমি এই বৈশিষ্ট্য ভালবাসা। আমি প্রথম প্রজন্মের পেপারভাইটটি ব্যবহার করে আসছি, এবং আমি বেশিরভাগ সাবওয়েতে এবং কফি শপগুলিতে পড়তে থাকি, যা বেশিরভাগ আলোর আলাদা আলোর দৃশ্য। আমি খুব কমই আমার পেপারওয়েতে আলোকে সামঞ্জস্য করতে এটিকে সামঞ্জস্য করতে পারি, এবং আমি ভয়েজ ব্যবহার শুরু না হওয়া পর্যন্ত এটি কোনও পার্থক্য বুঝতে পারে না। আপনি এটি ব্যবহার যেখানে কোন ব্যাপার, আলো বেশ অনেক নিখুঁত।

আরেকটি শীতল বৈশিষ্ট্য হল আমাজন দাবি করে যে চোখের অন্ধকারের প্রতিক্রিয়াটির সাথে মিলিয়ে উজ্জ্বলতা মেলে। তাই যদি আপনি অন্ধকারে পড়েন তবে 30 মিনিটের জন্য পড়ার পরে আপনাকে প্রথমে উজ্জ্বল আলো দরকার হবে, তাই হালকা সময়ের সাথে ধীরে ধীরে হ্রাস পাবে। আমি সামান্য উদ্বিগ্ন যে ক্রমাগত একটি হালকা সেন্সর ব্যবহার করে ব্যাটারি জীবনকে প্রভাবিত করবে, কিন্তু তারপরে আবার আপনি কম আলো ব্যবহার করে বায়ুচলাচল করতে পারেন।

গ্লাস ফ্রন্ট প্যানেলের পাশাপাশি, ভয়েজটি কঠিন ম্যাগনেসিয়াম তৈরি করে, যা নরম-স্পর্শ ফিনিশার পেপারউইাইটের স্মরণীয় করে তোলে, যা এটি একটি প্রিমিয়াম, উত্সাহী অনুভূতি দেয় (যদিও এটি কোবো আরা এইচ 2O এর মতো ওয়াটারপ্রুফ নয়)। পাওয়ার পোর্ট এখনো নীচে রয়েছে, কিন্তু পাঠকের পিছনে পাওয়ার বোতামটি সরানোর সিদ্ধান্ত সম্পর্কে আমি খুব পছন্দ করি না। এটি খুঁজে পাওয়া কঠিন, এবং এটি সম্ভবত আপনি যে অসঙ্গতি পুনঃব্যবহারের প্রত্যাশিত বিদ্যমান কোনোও ক্ষেত্রে উপস্থাপন করে।

জ্বালা ভয়েজ ইনলাইন 1

আপনি যদি একটি বাস্তব কিন্ডল ডাইহার্ড হন এবং শারীরিক পৃষ্ঠা বোতামের অভাবের জন্য স্পর্শ-স্ক্রিন মডেলে আপগ্রেড না হন তবে আনন্দ করুন। Voyage বৈশিষ্ট্য PagePress, যা মূলত প্রদর্শন উভয় পাশে পাতা বোতাম জন্য আমাজন এর অভিনব নাম। আমি পঠন অধ্যায় এই বৈশিষ্ট্য উপর ফোকাস করব।

বৈশিষ্ট্য

Voyage একটি কালো ইউএসবি তারের সঙ্গে আসে, কিন্তু কোন এসি অ্যাডাপ্টারের। অ্যামাজন ছয় সপ্তাহ ধরে ব্যাটারি লাইফের উপর নির্ভর করে বেতার বন্ধ এবং হালকা সেটের সাথে প্রতি ঘন্টায় পড়ার অর্ধ ঘন্টা ধরে গবেষণা করে। এটি Kindle এর চেয়ে দুই সপ্তাহ বেশি এবং Paperwhite এর চেয়ে দুই সপ্তাহ কম, যার মধ্যে প্রচুর সময় রয়েছে গড় পাঠক জন্য।

Voyage 802.11b / g / n নেটওয়ার্কে hooks, এবং একটি 3G সেলুলার বিকল্প অতিরিক্ত $ 70 অতিরিক্ত জন্য এখনও পাওয়া যায়। এটি 4 গিগাবাইট স্টোরেজ নিয়ে আসে – এখন দুটি বাজির মতো একই-যা 2,000 এর বেশি বইয়ের জন্য ভাল হওয়া উচিত। অ্যামাজন ক্লাউডে আপনার কেনাকাটাগুলিও সঞ্চয় করে, যাতে আপনি যেকোনো সময় সামগ্রী পুনরুদ্ধার করতে পারেন এবং অন্যান্য ডিভাইসগুলিতে এটি দেখতে পারেন। দুর্ভাগ্যবশত, এমনকি ভয়েজেও মেমরি কার্ড স্লট নেই, তাই সঞ্চয়স্থান প্রসারিত করার কোন উপায় নেই। এটি অতিরিক্ত ফাইল sideload আরো একটি চ্যালেঞ্জিং এটি তোলে।

ফাইল সাপোর্টের জন্য, Voyage DOC, DOCX, HTML, MOBI, PDF, এবং TXT ফাইলগুলির পাশাপাশি আমাজনের নিজস্ব কিন্ডল ফর্ম্যাট (AZW এবং AZW3) পরিচালনা করতে পারে। EPub ফাইলগুলির জন্য এখনও কোনও সমর্থন নেই, যা পুয়ের বইগুলি ধার করা কঠিন করে তুলতে পারে

ব্লিক লাইব্রেরি (যদিও প্রধান ব্যবহারকারী আমাজন থেকে বিনামূল্যে কিছু বই ধার নিতে পারে)।

ইন্টারফেস এবং পড়া

আপনি ইতিমধ্যে একটি Paperwhite মালিক বা অন্য Kindle ব্যবহার করেছেন, আপনি Voyage ইন্টারফেসের সাথে পরিচিত হবে। এটি টাচ-ভিত্তিক, পিছনে, কার্ট, হোম, গুডড্রেডস, মেনু এবং অনুসন্ধানের জন্য পর্দার শীর্ষে আইকনগুলির সারি সহ। ইন্টারফেসটি প্রতি পৃষ্ঠায় ছয়টি বইয়ের কভার প্রদর্শন করে এবং আপনি আপনার সমস্ত বই মেঘ বা কেবলমাত্র আপনার ডিভাইসে দেখতে পছন্দ করতে পারেন।

স্ক্রিনের উপরের ইঞ্চির কাছাকাছি যেকোনো স্থানে আলতো চাপলে আপনি মেনু বারটি আনতে পারবেন, যা হোম স্ক্রীনে একই নিয়ন্ত্রণ থাকবে, ফন্টটি সামঞ্জস্য করার বিকল্পগুলি সহ, একটি নির্দিষ্ট পৃষ্ঠায় যান, কোন বিষয়ে আরো তথ্যের জন্য এক্স-রে আনুন, ফেসবুক বা টুইটারে ভাগ করুন, বা বুকমার্ক পৃষ্ঠাগুলি। পৃষ্ঠার নীচের অংশটি আপনাকে দেখায় যে বইটিতে আপনি কতটা পড়ছেন, পাশাপাশি আপনার অবস্থানের অবস্থান বা বইয়ের পৃষ্ঠায় আপনার পড়া অগ্রগতি বা আপনার সময়টি অধ্যায় বা বাকি বাক্যে বাকি রয়েছে। ।

জ্বালা ভয়েজ ইনলাইন 1

আপনি কেবল পড়া শুরু করার জন্য একটি বই টোকা। এই জিনিস দুটি অন্যান্য Kindles থেকে সামান্য আলাদা পেতে যেখানে। একটি পৃষ্ঠা চালু করার জন্য, আপনি পিছনের দিকে বা সামনে ফ্লিপ করার জন্য বাম বা ডান দিকের দিকে ট্যাপ করতে পারেন। তবে আপনি প্রদর্শনের উভয় পাশে একটি নতুন পৃষ্ঠাPress বোতাম ব্যবহার করতে পারেন। আসলে, বাটন সত্যিই সঠিক শব্দ নয়। মূলত, PagePress একটি চাপ-সংবেদনশীল সেন্সর যা

সরাসরি বেজেলের নীচে বসে। পৃষ্ঠা ফরওয়ার্ড সেন্সরগুলি 1.2-ইঞ্চি উল্লম্ব ধূসর স্ট্রিপ দ্বারা চিহ্নিত করা হয়, প্রায় একটি স্পট যেখানে আপনার থাম্ব একটি বই ধারণ করার সময় বসে থাকে। পৃষ্ঠা ফিরে সেন্সরগুলি উপরে একটি ইঞ্চি সম্পর্কে অবস্থিত ছোট ধূসর বিন্দু।

আপনাকে যা করতে হবে তা সেন্সরটিতে আপনার আঙুলটি বিশ্রাম করুন এবং এটি হালকাভাবে চাপুন, এবং আপনি পরবর্তী পৃষ্ঠায় ফ্লিপ করতে বা ফিরে যেতে সক্ষম হবেন। আমাজন দাবি করেন যে আপনি আঙুল তুলে না দিয়ে এটি করতে পারেন, কিন্তু এটি অনুমান করা হচ্ছে যে আপনি যখন পড়ছেন তখন আপনার আঙ্গুলটি সেন্সরের উপর থাকে। না-বেশিরভাগ বোতামগুলি খুব সন্তুষ্ট, শান্ত হ্যাপিকিক মতামতের জন্য একটি সন্তোষজনক প্রতিক্রিয়া প্রদান করে। আমি দুর্ঘটনাক্রমে ট্রিগার করতে ভয় পাই, কিন্তু

কয়েকদিন পরও আমি তা করতে পারিনি। তবে, আমি পৃষ্ঠাপ্রেমটি স্ক্রিনে আলতো চাপানোর চেয়ে সামান্য কম নির্ভরযোগ্য বলেছি। যেখানে আমাকে ট্যাপ করার প্রয়োজন ছিল সেখানেই আমাকে বই থেকে বের করে নিয়ে গিয়েছিলাম এবং আমি যথেষ্ট চাপ প্রয়োগ না করলে কখনও কখনও পৃষ্ঠাগুলি চালু হবে না। আমি এখনও নিশ্চিত যে বাটন প্রেমীদের সুখী হবে, কিন্তু আমি আলতো চাপাতে থাকব।

যতদূর গতিতে যায়, আমি পৃষ্ঠাটি স্ক্র্যাপ করার সময় পেপারহাইটের তুলনায় সামান্য ধীর হতে দেখি, কিন্তু PagePress ব্যবহার করে আরও দ্রুততর। উভয় পার্থক্য উল্লেখযোগ্য, যদিও। সামগ্রিকভাবে, Voyage পড়া বীট কঠিন।

কিন্ডল স্টোর এবং সিদ্ধান্ত

আমাজন এর কিন্ডল স্টোর আগের তুলনায় ভাল। এটি তালিকা এবং সুপারিশগুলির দ্বারা ভরা, এবং বার্সেস ও নোবেল এবং কোবো (প্রায় এক মিলিয়নের শিরোনামগুলি 4.99 ডলার বা তার কম) মত প্রতিযোগীদের তুলনায় সেরা মূল্যের বলে মনে হয়। পত্রিকা এবং সংবাদপত্রের সাবস্ক্রাইব করা সহজ, এবং আমাজন প্রাইম ব্যবহারকারীরা শিরোনামগুলির একটি বিস্তৃত তালিকা থেকে বিনামূল্যে বই ধার নিতে পারেন। আমাজন এর কিন্ডল আনলিমিটেড, এদিকে, ebooks জন্য Netflix মত সাজানোর। এটি আপনাকে 9.99 ডলারে প্রতি মাসে এক মিলিয়ন শিরোনাম সীমাহীন অ্যাক্সেস দেয়। অ্যানড্রইড এবং iOS ডিভাইসগুলির জন্য ম্যাক্স এবং পিসিগুলির জন্য অ্যামাজন অ্যাপ্লিকেশনগুলি আপনার বইয়ের সংগ্রহকে সিঙ্ক করে, যাতে আপনি এক ডিভাইস নিচে রাখতে পারেন এবং একই পৃষ্ঠায় অন্য পৃষ্ঠাটিতে উঠতে পারেন।

জ্বালা ভয়েজ ইনলাইন 2

স্পষ্টতই, কিন্ডল ভয়েজ একটি চমত্কার ইবুক পাঠক। তাহলে কেন এটা আমাদের সম্পাদকীয় চয়েস উপার্জন করে না? এটি একটি সহজ ফ্যাক্টর নিচে আসে: দাম। ভয়েজের বিশেষ অফারের সংস্করণের জন্য $ 199.99 খরচ হয় (যা মূলত বিজ্ঞাপনগুলি যা আপনার হোম স্ক্রীনে প্রদর্শিত হয় যখন কিন্ডল লক করা থাকে এবং ব্যবহারের সময় আপনার হোম স্ক্রিনের নীচে)। আমি নতুন বইগুলি আবিষ্কারের জন্য বিশেষ অফারগুলির জন্য দরকারী অফার পেতে পারি, তবে যদি আপনি কোনও ফ্যান না হন তবে আপনি তাদের সরাতে $ 20 দিতে পারেন, অথবা আপনি বিজ্ঞাপনগুলির সামনে কোন সংস্করণ কিনতে পারেন। কিন্তু যে ইতিমধ্যে দাম্পত্য Voyage $ 200 মার্ক গত ভাল লাগে। যে পরিমাণ জন্য, আপনি একটি সুন্দর রং টেবিল নিতে পারেন।

আপনি ইতিমধ্যে কোবো আউর ওয়ান মত একটি উচ্চ শেষ পাঠক বিবেচনা করা হয়, আমি আমাজন এর কন্টেন্ট ইকোসিস্টেম জন্য Voyage পছন্দ। কিন্ত কিন্ডল Voyage প্রকৃতপক্ষে সেখানে সেরা ইবুক পাঠকদের মধ্যে একটি, আমি মনে করি বেশিরভাগ লোকেরা $ 119.99 পেপারউইয়েট বাছাই করতে এবং নতুন বইগুলিতে অতিরিক্ত 80 ডলার খরচ করার জন্য পুরোপুরি খুশি হবে। আমাকে ভুল করবেন না: আমি একটি কিন্ডল ভয়েজ বা এমনকি আরও ব্যয়বহুল কিন্ডল ওসিস ব্যবহার করতে পেরে খুশি হব। আমি সম্ভবত নিজের জন্য এক কিনতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *